মঙ্গলবার | ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম
শ্রীমঙ্গলের সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী ফুলতলা ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত মৌলভীবাজারে একতা যুব সংস্থার তাফসিরুল কোরআন মাহফিল ৩০ জানুয়ারি শীতার্ত মানুষের কল্যাণে স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির শীতবস্ত্র বিতরণ ‘বলাই-সজীব ভাই-ভাই, এক দড়িতে ফাঁসি চাই’ কুশিয়ারা পাড়ের ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তির মাছের মেলা অদক্ষ চালক কেড়ে নিল প্রাণ; নতুন বই নিয়ে বাড়ি ফিরা হল না খাদিজার কুলাউড়ায় ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ নবনির্বাচিত কৃষিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দিয়েছে জেলা আওয়ামিলীগ শ্রীমঙ্গলে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন

দেশব্যাপী সাইকেল চালিয়ে বিশ্ব রেকর্ডের পথে বাংলাদেশ!

মান্না দাস
প্রকাশিত: শুক্রবার, ১৯ মে, ২০২৩, ৪:৩৪ পূর্বাহ্ণ
দেশব্যাপী সাইকেল চালিয়ে বিশ্ব রেকর্ডের পথে বাংলাদেশ!

দেশব্যাপী ৪১০০ সাইক্লিস্টস নিয়ে সাইকেল চালিয়ে বিশ্ব রেকর্ডের পথে বাংলাদেশ। আজ শুক্রবার (১৯ মে) ‘২৪ ঘন্টায় সর্বোচ্চ সংখ্যক ৫০ কিলোমিটার সাইক্লিং এক্টিভিটি’ শিরোনামে প্যাডেল গ্যাং এর পক্ষ ডিজিটাল বাংলাদেশকে আরো বেগবান করতে সম্পূর্ণ প্রক্রিয়াটি ডিজিটালি সম্পন্ন হবে।

অংশগ্রহণকারী সাইক্লিস্টরা মোবাইলে সাইক্লিং এপ্লিকেশন বা জিপিএস ডিভাইস ব্যবহার করে সম্পূর্ণ ওয়ার্কআউটটির তথ্য সংরক্ষণ করে জমা দিবে, যা পরবর্তীতে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড – অফিসিয়াল এটেম্পট হিসেবে জমা দেয়া হবে গিনেজ কর্তৃপক্ষের নিকট।

সাইক্লিংকে জনপ্রিয় করার লক্ষ্যে অন্যান্য সাইক্লিং গ্রুপের মতো প্যাডেল গ্যাং কাজ করে যাচ্ছে। প্যাডাল গ্যাং গ্রুপের যাত্রা শুরু ২০১৭ সালের ২৯ মার্চ। প্যাডেল গ্যাং কোন গ্রুপ নয়, এটি একটি পরিবার। প্রতি শুক্রবারে নিয়মিত রাইড পরিচালনা করা হয় এবং এর পাশাপাশি নতুন সাইক্লিস্ট তৈরি করতে “বিগেনার্স লেসন” আয়োজন করা হয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের নাম বিশ্বের বুকে উজ্জ্বল করতে প্যাডেল গ্যাং বিশ্ব রেকর্ড করার পরিকল্পনা করেছে। তরুণদেরকে সাইক্লিং এ উৎসাহ প্রদান করতে ও পরিবেশের ভারসাম্য রক্ষার্থে সাইকেল এর ভূমিকা অনস্বীকার্য।


আরও পড়ুন
Hexus IELTS