সোমবার | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম
শ্রীমঙ্গলের সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী ফুলতলা ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত মৌলভীবাজারে একতা যুব সংস্থার তাফসিরুল কোরআন মাহফিল ৩০ জানুয়ারি শীতার্ত মানুষের কল্যাণে স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির শীতবস্ত্র বিতরণ ‘বলাই-সজীব ভাই-ভাই, এক দড়িতে ফাঁসি চাই’ কুশিয়ারা পাড়ের ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তির মাছের মেলা অদক্ষ চালক কেড়ে নিল প্রাণ; নতুন বই নিয়ে বাড়ি ফিরা হল না খাদিজার কুলাউড়ায় ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ নবনির্বাচিত কৃষিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দিয়েছে জেলা আওয়ামিলীগ শ্রীমঙ্গলে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন

কৃষি মন্ত্রীর দায়িত্ব পেলেন উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ

শ্রীমঙ্গল প্রতিনিধি
প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪, ৯:৪৪ পূর্বাহ্ণ

বাংলাদেশ সরকারের এবারই প্রথম পূর্ণ মন্ত্রী হিসেবে কৃষি মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন মৌলভীবাজারের কৃতি সন্তান টানা সাতবারের নির্বাচিত সংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি। বৃহস্পতিবার বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দায়িত্ব বণ্টন করেন।

পূর্ণ মন্ত্রীর খবর ছড়িয়ে পড়লে পর্যটন নগরী ও চায়ের রাজ্য মৌলভীবাজারের জনপদে খুশীর ঢল নামে। তার নির্বাচনী এলাকাসহ অন্যান্য আসনে মিষ্টি বিতরণ, আনন্দ মিছিলের খবর পাওয়া গেছে । তাঁর পূর্নমন্ত্রী হওয়ার খবরে জেলা আওয়ামী লীগ ও তার নির্বাচনী এলাকা শ্রীমঙ্গল ও কমলগঞ্জের নেতৃবৃন্দরা ঢাকায় অবস্থান করছেন।

কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আজাদুর রহমান বলেন, তিনি মন্ত্রী হয়ে মৌলভীবাজারের উন্নয়নের রেকর্ড সৃষ্টি করবেন বলে আশা এলাকাবাসীর।

শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জগতজ্যোতি ধর শুভ্র, বলেন উপাধ্যক্ষ আব্দুস শহীদ শ্রীমঙ্গল-কমলগঞ্জের উন্নয়নের দিকপাল।

যুগ্ন সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন বলেন, তিনি গ্রামীণ অবকাঠামো উন্নয়নে যে ভূমিকা রেখেছেন মৌলভীবাজারবাসী তাঁর কাছে ঋণী হয়ে থাকলো। এবার তিনি পূর্নমন্ত্রীর শপথ নিচ্ছেন এটিই আমাদের বিশাল পাওনা।

শ্রীমঙ্গল ও কমলগঞ্জবাসী বলছেন এবার আমরা আরো একধাপ এগিয়ে গেলাম। তিনি মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল- কমলগঞ্জ) আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা সাতবারের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। গত ৫ বছর তিনি অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি’র দায়িত্ব পেয়েছিলেন। এবার তিনি পূর্নমন্ত্রী হিসেবে কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব নিতে যাচ্ছেন।

উল্লেখ্য- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনে নৌকার প্রার্থী মো. আব্দুস শহীদ ২১২৪৯১টি ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী আব্দুল মুহিত হাসানী (মোমবাতি) প্রতীকে ৫৩৯০, আনোয়ার হোসাইন (মিনার) ৫০৬৮ ভোট পেয়েছেন।


আরও পড়ুন
Hexus IELTS