মঙ্গলবার | ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম
শ্রীমঙ্গলের সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী ফুলতলা ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত মৌলভীবাজারে একতা যুব সংস্থার তাফসিরুল কোরআন মাহফিল ৩০ জানুয়ারি শীতার্ত মানুষের কল্যাণে স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির শীতবস্ত্র বিতরণ ‘বলাই-সজীব ভাই-ভাই, এক দড়িতে ফাঁসি চাই’ কুশিয়ারা পাড়ের ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তির মাছের মেলা অদক্ষ চালক কেড়ে নিল প্রাণ; নতুন বই নিয়ে বাড়ি ফিরা হল না খাদিজার কুলাউড়ায় ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ নবনির্বাচিত কৃষিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দিয়েছে জেলা আওয়ামিলীগ শ্রীমঙ্গলে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন

১১ বারের মতো সিআইপি হলেন এমএ রহিম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪, ২:৩০ পূর্বাহ্ণ

একাধারে ১১ বারের মতো এনআরবি সিআইপি সম্মাননা পেলেন মৌলভীবাজারের বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক ও এম আর গ্রুপের চেয়ারম্যান আলহাজ এমএ রহিম। সাবেক বৃটিশ কাউন্সিলার, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি ও মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ নেতা আলহাজ এমএ রহিম শহীদ (সিআইপি)সহ এ বছর ৫৯ জন এই সম্মাননায় ভূষিত হন।

জানা যায়, সিলেট বিভাগের মধ্যে এই প্রথম কোনো ব্যক্তি ধারাবাহিক ১১ বার এনআরবি সিআইপি সম্মাননা পেলেন। বৈধপথে রেমিটেন্স প্রেরণ এবং দেশি পণ্য আমদানির পাশাপাশি দেশের শিল্পক্ষেত্রেও বিনিয়োগ করায় তাদের এই সম্মাননা দেয় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।

বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ২০২৩ সালের জন্য ৫৯ জন প্রবাসী বাংলাদেশিকে সিআইপি (বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি) নির্বাচিত করেন সরকার। চলতি বছরের ৩০শে ডিসেম্বর জাতীয় প্রবাসী দিবস উদ্‌যাপন অনুষ্ঠানে নির্বাচিত সিআইপিদের মধ্যে সম্মাননা, সিআইপি কার্ড ও ৫ জন প্রবাসী সন্তানের শিক্ষা বৃত্তি দেয়া হয়। ৩০শে ডিসেম্বর বিকালে আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরারাষ্ট্রমন্ত্রী ড.একে আব্দুল মোমেন এমপি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মাসুদ বিন মোমেন, বাংলাদেশ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির সভাপতি আবুল বাশার ও সিআইপি এনআরবি এসোসিয়েশনের সভাপতি মাহাতাবুর রহমান।


আরও পড়ুন
Hexus IELTS