মঙ্গলবার | ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম
শ্রীমঙ্গলের সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী ফুলতলা ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত মৌলভীবাজারে একতা যুব সংস্থার তাফসিরুল কোরআন মাহফিল ৩০ জানুয়ারি শীতার্ত মানুষের কল্যাণে স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির শীতবস্ত্র বিতরণ ‘বলাই-সজীব ভাই-ভাই, এক দড়িতে ফাঁসি চাই’ কুশিয়ারা পাড়ের ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তির মাছের মেলা অদক্ষ চালক কেড়ে নিল প্রাণ; নতুন বই নিয়ে বাড়ি ফিরা হল না খাদিজার কুলাউড়ায় ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ নবনির্বাচিত কৃষিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দিয়েছে জেলা আওয়ামিলীগ শ্রীমঙ্গলে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন

অজ্ঞান পার্টির মূলহোতাসহ ২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৯

প্রেস রিলিজ
প্রকাশিত: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩, ৭:৫০ পূর্বাহ্ণ
অজ্ঞান পার্টির মূলহোতাসহ ২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৯

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এলিট ফোর্সহিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্নধরনের নৃশংস ও ঘৃণ্যতম অপরাধ বিশেষ করে মাদক উদ্ধার, ধর্ষণ, মানবপাচার, হত্যা মামলা, সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, বনদস্যু/জলদস্যু, ডাকাত ও ছিনতাইকারীসহ বিভিন্নঅপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। যে কোন ধরনের সহিংসতা প্রতিরোধে র‌্যাবের প্রতিটি সদস্য প্রতিজ্ঞাবদ্ধ হয়ে জনসাধারণের জন্য একটি নিরাপদ বাসযোগ্য সমাজ তথা দেশ বিনির্মাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

জানা যায় বিগত ০৫ ডিসেম্বর ২০২৩ খ্রিঃ তারিখ দুপুর আনুমানিক ১৪:১০ ঘটিকার সময় ভিকটিম জহুরা পারভীন চৌধুরী মৌলভীবাজার জেলার বড়লেখা থানাধীন দক্ষিণ বাজারস্থইউসিবি ব্যাংকে যায়। ব্যাংক থেকে ফেরার সময় অজ্ঞান পার্টির সদস্যরা রুমালের মধ্যে অজ্ঞাত চেতনানাশক পদার্থমিশিয়ে ভিকটিমের নাক ও মুখে নিক্ষেপ করে। এতে ভিকটিম জহুরা পারভীন চৌধুরী হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলে। পরবর্তীতে, ভিকটিমের হিতাহিত জ্ঞান হারানো অবস্থায় অজ্ঞান পার্টির সদস্যরা ভিকটিমের গলায় থাকা ০১ (এক) ভরি ওজনের একটি স্বর্ণের চেইন যার মূল্য আনুমানিক ৯০,০০০ টাকা চুরি করে নিয়ে যায়। উক্ত ঘটনায় ভিকটিম নিজে বাদী হয়ে কুলাউড়া থানায় অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামী করে একটি চুরির মামলা দায়ের করেন। চাঞ্চল্যকর এ ঘটনাটি মিডিয়ার মাধ্যমে দেশব্যাপী ব্যাপক আলোচিত হয়। এরই প্রেক্ষিতে আসামীদের আইনের আওতায় আনতে র‌্যাব-৯ চাঞ্চল্যকর এই ঘটনার ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯, শ্রীমঙ্গল কোম্পানি, মৌলভীবাজার এর একটি আভিযানিক দল গত ১১ ডিসেম্বর ২০২৩ ইং তারিখ বিকাল অনুমান ১৬.২০ ঘটিকায় মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে অজ্ঞান পার্টির সদস্যদের মধ্য হতে মূলহোতা সালাউদ্দিনসহ ০২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত ব্যক্তিরা- ক। সালাউদ্দিন(৪৪), পিতা- মৃত মতি মিয়া, সাং- উত্তর বানিগাঁও, থানা- কমলগঞ্জ, জেলা- মৌলভীবাজার এবং খ। আনোয়ার মিয়া (২৮), পিতা: সিরাজ মিয়া, সাং- শ্রীমঙ্গল সদর, থানা- শ্রীমঙ্গল, জেলা- মৌলভীবাজার। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেফতারকৃতদের মৌলভীবাজার জেলার কুলাউড়া থানায় হস্তান্তর করা হয়েছে।


আরও পড়ুন
Hexus IELTS