মঙ্গলবার | ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম
শ্রীমঙ্গলের সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী ফুলতলা ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত মৌলভীবাজারে একতা যুব সংস্থার তাফসিরুল কোরআন মাহফিল ৩০ জানুয়ারি শীতার্ত মানুষের কল্যাণে স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির শীতবস্ত্র বিতরণ ‘বলাই-সজীব ভাই-ভাই, এক দড়িতে ফাঁসি চাই’ কুশিয়ারা পাড়ের ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তির মাছের মেলা অদক্ষ চালক কেড়ে নিল প্রাণ; নতুন বই নিয়ে বাড়ি ফিরা হল না খাদিজার কুলাউড়ায় ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ নবনির্বাচিত কৃষিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দিয়েছে জেলা আওয়ামিলীগ শ্রীমঙ্গলে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন

চা বাগানের ৪ শত বৃদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলো ইনফো হান্টার

সাজু মারছিয়াং, শ্রীমঙ্গল
প্রকাশিত: রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩, ৯:৩৮ পূর্বাহ্ণ

মৌলভীবাজারের কমলগঞ্জে ৪শত শীতার্ত চা শ্রমিক বৃদ্ধ ও অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে ‘ইনফো হান্টার’। রবিববার (১০ ডিসেম্বর ) দুপুর ১২টায় উপজেলার শমশেরনগর ইউনিয়নের চা বাগানের আদমটিলায় শীতার্ত বৃদ্ধা চা বাগানের মানুষের মাঝে এসব কম্বল ও শীতবস্ত্র বিতরন করা হয়।

জানা যায়, সম্প্রতি ইউটিউবভিত্তিক কন্টেন্ট প্রোভাইডার ইনফো হান্টার (Info Hunter)। তাদের ফেসবুক পেজে ও ভিডিওতে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার স্কুল, বিদ্যুৎ ও সুপেয় পানির সমস্যা নিয়ে প্রচার করা হয়। এতে দেশ ও দেশের বাহিরে থাকা অনেক মানুষজন ভিডিও দেখে সারা দেয়। তখন সেসব মানুষজন আর্থিক ভাবে সহযোগীতার হাত বাড়ানোর কথা জানান ইনফো হান্টারের প্রতিষ্ঠাতা সাকিবুর রহমান সাথে। তিনি সেসব মানুষের সহযোগীতায় কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে স্কুলের ব্যবস্থা, কালেঞ্জী পুঞ্জিতে সুপেয় পানির ব্যবস্থা ও রাজকান্দি ও উত্তর কানাইদাশী গ্রামে নব্বই বছর ধরে সুপেয় পানির সমস্যার অবসান ঘটে।

আরও জানা যায়, এসব ভিডিও গুলো সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হলে এগিয়ে আসেন লন্ডন প্রবাসী ইয়াসমিন নামে এক রেমিটেন্স যোদ্ধা। রবিবার সেই রেমিটেন্স যোদ্ধার সহযোগীতায় কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়নের ৪শত চা শ্রমিক বৃদ্ধাদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরন করেন ইনফো হান্টারের প্রতিষ্ঠাতা সাকিবুর রহমান।

 

বিতরণ কালে উপস্থিত ছিলেন, ব্যবসায়ী আসাদুর রহমান হেলাল, সাংবাদিক সালাহউদ্দিন শুভ, সাজু মারছিয়াং ও ব্যবসায়ী আবু হাসনাত স্বপন।

এ বিষয়ে ইনফো হান্টারের প্রতিষ্ঠাতা সাকিবুর রহমান বলেন, ‘আমি যখন আমার ইউটিউব ও ফেসবুক পেজে মানুষের দূর্ভোগের বিষয় ভিডিও আপলোড করি, তখন লাখ লাখ মানুষ দেখে। আমি তাদের কষ্টের কথাগুলো তুলে ধরি সেসব ভিডিও এর মাধ্যমে। আমার ভিডিও গুলো যখন মানুষের নজরে আসে তখন তারা আমাকে বিভিন্ন ভাবে সহযোগীতার হাত বারিয়ে দেন।

তিনি বলেন, আমি এই উপজেলার মানুষের জন্য স্কুল, সুপেয় পানির ব্যবস্থা ও পুঞ্জিতে জেনারেটারের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করে সুপেয় পানি দিতে পেরেছি। আজ লন্ডন থেকে ইয়াসমিন নামে এক বোনের মাধ্যমে ৪শত চা শ্রমিকদের শীতবস্ত্র ও কম্বল দিতে পেরে নিজেকে খুব গর্ববোধ মনে হচ্ছে।


আরও পড়ুন
Hexus IELTS