মঙ্গলবার | ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম
শ্রীমঙ্গলের সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী ফুলতলা ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত মৌলভীবাজারে একতা যুব সংস্থার তাফসিরুল কোরআন মাহফিল ৩০ জানুয়ারি শীতার্ত মানুষের কল্যাণে স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির শীতবস্ত্র বিতরণ ‘বলাই-সজীব ভাই-ভাই, এক দড়িতে ফাঁসি চাই’ কুশিয়ারা পাড়ের ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তির মাছের মেলা অদক্ষ চালক কেড়ে নিল প্রাণ; নতুন বই নিয়ে বাড়ি ফিরা হল না খাদিজার কুলাউড়ায় ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ নবনির্বাচিত কৃষিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দিয়েছে জেলা আওয়ামিলীগ শ্রীমঙ্গলে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন

নারী আইপিএলের নিলামে ২ বাংলাদেশি

ক্রীড়া ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩, ২:২৬ পূর্বাহ্ণ

ভারতে অনুষ্ঠিত হবে নারী আইপিএলের (ডব্লিউপিএল) দ্বিতীয় আসর। টুর্নামেন্টটি মাঠে গড়ানোর আগে ১৬৫ জন ক্রিকেটার নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা করে নিয়েছেন।

সেই তালিকায় নাম লিখিয়েছেন বাংলাদেশ নারী দলের দুই তারকা ক্রিকেটার পেসার মারুফা আকতার ও স্পিন অলরাউন্ডার রাবেয়া খান।

আগামী ৯ ডিসেম্বর মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে নারী আইপিএলের নিলাম। নিলামের ড্রাফট থেকে মাত্র ৩০ জন ক্রিকেটার দল পাবেন। এ ছাড়া বিদেশি খেলোয়াড়দের জন্য মাত্র ৯টি স্লট খালি রয়েছে দ্বিতীয় আসরের জন্য। বাংলাদেশের দুই তারকা মারুফা ও রাবেয়া দুজনই ৩০ লাখ রুপি ভিত্তি মূল্যের ক্যাটাগরিতে রয়েছেন।

২০২৩ আসরের নিলামে ক্রিকেটারদের জন্য ভিত্তিমূল্য রাখা হয়েছে সর্বোচ্চ ৫০ লাখ ভারতীয় রুপি। সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় জায়গা পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ডিন্দ্রা ডটিন ও অস্ট্রেলিয়ার কিম গার্থ। দ্বিতীয় সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় আছেন চার বিদেশি ক্রিকেটার। তারা হলেন- অস্ট্রেলিয়ার আনাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহ্যাম, দক্ষিণ আফ্রিকার শবনিম ইসমাইল ও ইংল্যান্ডের অ্যামি জোনস।

নিলামে নাম লিখানো ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ১০৪ জন ভারতীয় ক্রিকেটার রয়েছেন। এ ছাড়া বাকি ৬৪ জন খেলোয়াড় বিদেশি। এর মধ্যে ১৫ ক্রিকেটার সুযোগ পেয়েছেন আইসিসির সহযোগী সদস্য দেশসমূহ থেকে। নিলামে জায়গা পাওয়া ক্রিকেটারদের মধ্যে ১০৯ জনের এখনো জাতীয় দলের হয়ে অভিষেক ঘটেনি।

আইপিএলের প্রথম আসরে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে শিরোপা জিতেছিল মুম্বাই ইন্ডিয়ান্স।


আরও পড়ুন
Hexus IELTS