রবিবার | ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম
শ্রীমঙ্গলের সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী ফুলতলা ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত মৌলভীবাজারে একতা যুব সংস্থার তাফসিরুল কোরআন মাহফিল ৩০ জানুয়ারি শীতার্ত মানুষের কল্যাণে স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির শীতবস্ত্র বিতরণ ‘বলাই-সজীব ভাই-ভাই, এক দড়িতে ফাঁসি চাই’ কুশিয়ারা পাড়ের ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তির মাছের মেলা অদক্ষ চালক কেড়ে নিল প্রাণ; নতুন বই নিয়ে বাড়ি ফিরা হল না খাদিজার কুলাউড়ায় ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ নবনির্বাচিত কৃষিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দিয়েছে জেলা আওয়ামিলীগ শ্রীমঙ্গলে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন

বিশ্ব জলবায়ু সম্মেলনে অংশ গ্রহণ করতে দুবাই গেছেন সাংবাদিক হোসাইন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩, ৯:২০ পূর্বাহ্ণ
বিশ্ব জলবায়ু সম্মেলনে অংশ গ্রহণ করতে দুবাই গেছেন সাংবাদিক হোসাইন

বিশ্ব জলবায়ু সম্মেলনে অংশ গ্রহণ করতে দুবাই যাচ্ছেন সাংবাদিক হোসাইন আহমদ। হোসাইন আহমদ দৈনিক যুগান্তর, এসএটিভি, ডেইলি ইন্ডাস্ট্রি ও দৈনিক সিলেটের ডাকের মৌলভীবাজার জেলা প্রতিনিধি। সাংবাদিকতার পাশাপাশি তিনি হাকালুকি যুব সাহিত্য পরিষদ এবং ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম এর সভাপতির দায়িত্ব পালন করছেন।

৩০ নভেম্বর থেকে শুরু হওয়া বিশ্ব জলবায়ু সম্মেলন আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত চলবে। বৈশ্বিক উষ্ণায়ন রোধে পুরো সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়েছে জলবায়ু সম্মেলন কপ-২৮। কার্বন নির্গমন কমানো নিয়ে এবারের সম্মেলনে হতে যাচ্ছে জোর আলোচনা।

কপ বা কনফারেন্স অব দ্য পার্টিজ হলো জলবায়ু পরিবর্তন সংক্রান্ত জাতিসংঘ ফ্রেমওয়ার্ক কনভেনশনের (ইউএনএফসিসিসি) প্রধান সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা। বিশ্বের ১৯৭টি দেশ ও ইউরোপীয় ইউনিয়ন এই ফ্রেমওয়ার্ক কনভেনশনে যুক্ত রয়েছে।

সাংবাদিক হোসাইন আহমদ সম্মেলনে অংশ গ্রহণের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশী কমিউনিটি, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, আত্মীয় স্বজন, সুধী ও শুভাকাঙ্খীদের সাথে সাক্ষাৎ করবেন। এ সফরের জন্য তিনি সকলের দোয়া চেয়েছেন।


আরও পড়ুন
Hexus IELTS