রবিবার | ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম
শ্রীমঙ্গলের সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী ফুলতলা ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত মৌলভীবাজারে একতা যুব সংস্থার তাফসিরুল কোরআন মাহফিল ৩০ জানুয়ারি শীতার্ত মানুষের কল্যাণে স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির শীতবস্ত্র বিতরণ ‘বলাই-সজীব ভাই-ভাই, এক দড়িতে ফাঁসি চাই’ কুশিয়ারা পাড়ের ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তির মাছের মেলা অদক্ষ চালক কেড়ে নিল প্রাণ; নতুন বই নিয়ে বাড়ি ফিরা হল না খাদিজার কুলাউড়ায় ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ নবনির্বাচিত কৃষিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দিয়েছে জেলা আওয়ামিলীগ শ্রীমঙ্গলে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন

শ্রীমঙ্গলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবন মানোন্নয়নে গরু-ছাগল’ হাঁস-মুরগি বিতরণ

শ্রীমঙ্গল প্রতিনিধি
প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩, ৪:০২ পূর্বাহ্ণ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে “সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ- সামাজিক জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রানী সম্পদ উন্নয়ন প্রকল্প” এবং হাওর অঞ্চলে সমন্বিত প্রানী সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় এর সুফলভোগীদের মাঝে অনুদান হিসেবে গরু এবং গরুর ঘর নির্মাণ সামগ্রী, হাঁস-মুরগীর ও হাঁস-মুরগি পালনের ঘর, এবং ছাগল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০ টায় শ্রীমঙ্গল প্রানী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপকারভোগীদের এসব বিতরণ করেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ ডা. মো. আব্দুস শহীদ এমপি।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা. মো. আব্দুস ছালাম, শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) মো. আমিনুল ইসলাম। এ সময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা. কর্ণ চন্দ্র মল্লিক।

অনুষ্ঠানে ৬৯ জনের মাঝে ১টি করে ষাড়, ঘর নির্মাণের জন্য ৪টি করে আরসিসি পিলার, ৫টি ঢেউ টিন ও ১৬০টি ইট এবং ৩৪৫ জনের মাঝে ২০টি করে হাঁস, ৩৪৫ জনের মাঝে ২০টি করে মুরগি সহ মোট ৬৯০ জনের মাঝে হাঁস-মুরগী ও হাঁস-মুরগী রাখার জন্য ১টি করে ঘর, এছাড়া হাওর অঞ্চলে সমন্বিত প্রানী সম্পদ উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ১০০ জনের মাঝে ২টি করে মোট ২০০টি ছাগল বিতরণ করা হয়।


আরও পড়ুন
Hexus IELTS