সোমবার | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম
শ্রীমঙ্গলের সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী ফুলতলা ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত মৌলভীবাজারে একতা যুব সংস্থার তাফসিরুল কোরআন মাহফিল ৩০ জানুয়ারি শীতার্ত মানুষের কল্যাণে স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির শীতবস্ত্র বিতরণ ‘বলাই-সজীব ভাই-ভাই, এক দড়িতে ফাঁসি চাই’ কুশিয়ারা পাড়ের ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তির মাছের মেলা অদক্ষ চালক কেড়ে নিল প্রাণ; নতুন বই নিয়ে বাড়ি ফিরা হল না খাদিজার কুলাউড়ায় ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ নবনির্বাচিত কৃষিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দিয়েছে জেলা আওয়ামিলীগ শ্রীমঙ্গলে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন

আনন্দ পাঠশালার শিক্ষার্থীদের নিয়ে মধ্যাহ্নভোজ ও শিক্ষকবৃন্দের প্রশিক্ষণ কর্মশালা

মৌলভীবাজার প্রতিনিধি
প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩, ৮:২৮ পূর্বাহ্ণ

শিক্ষার আলো ছড়িয়ে দিতে এবং অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে কাজ করার একদল স্বেচ্ছাসেবী তরুণদের নিয়ে প্রতিষ্ঠিত আনন্দ পাঠশালার অর্ধশতাধিক শিক্ষার্থীদের নিয়ে মধ্যাহ্নভোজ ও স্বেচ্ছাসেবক শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে আব্দুস সালাম’স স্কোয়াডের আয়োজনে শহরের একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে মধ্যাহ্নভোজ পূর্বে স্বেচ্ছাসেবক শিক্ষকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আনন্দ পাঠশালার প্রতিষ্ঠাতা আব্দুস সালাম বলেন, স্বেচ্ছাসেবকদের জন্য একটা স্পেশাল ট্রেনিং দরকার ছিলো। অত:পর তাদের ডিমান্ডও পূরণ করতে পেরেছি। আপনার কাজের উদ্দেশ্য যেনো থাকে শুধুমাত্র আল্লাহকে সন্তুষ্ট করা। নেক নিয়ত থাকলে, সবাই আপনাকে ছেড়ে গেলেও আপনি কখনো একা হবেন না। আল্লাহর সাহায্য সবসময়ই আমাদের অতি নিকটে থাকে। তাই সর্বাবস্থায় আল্লাহর কাছে চাইতে হবে। বিশ্বাস রাখতে হবে। কখনো নিরাশ হওয়া যাবে না। আল্লাহ আপনার নাও পারে নিয়ে যাবেন।

তিনি জানান, শিক্ষার্থীদের প্রয়োজনীয় শিক্ষা উপকরণ বিনামূল্যে বিতরণ করা হয়। এছাড়াও শীত বস্ত্র, ঈদ ও অন্যান্য উৎসবে রঙ্গিন জামা বিতরণ কর্মসূচি পালন করা হয়। অর্থের অভাবে কোনো শিশু যেনো শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত না হয়। সমাজের বিত্তবান ব্যক্তিদের নিকট পাশে থাকার জন্য তিনি আকুল আবেদন জানান।

এ সময় আনন্দ পাঠশালার স্বেচ্ছাসেবক শিক্ষক জান্নাতুল ফেরদাউস উর্মি, মেহবুবা আক্তার তমা, শাহ জেরি, জাহিদ হাসান রাজু, নৌশাদ তালুকদার, রিয়া চক্রবর্তী, হেনা আক্তার সোহাগী, হ্যাপি আক্তার পপি, সাদিয়া চৌধুরী তাম্মি, আয়েশা জান্নাত, সুমাইয়া শিমু, লিজা আক্তার, বাঁধন আহমেদ, জিসান আহমেদ, মির্জা মেহরাজ, সাবিকুন নাহার চৌধুরী, হাবিবা আক্তার ইভা, মাহফুজুর রহমান রাকিব, নৌশিন জান্নাত সাথী, ফারহানা আক্তার তাম্মিমা, রুমানা জান্নাত, ফারজানা ফারুক মুন্নি, জান্নাতুল আলফা প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও পথচারী, রিক্সা ও টমটম চালকদের মাঝে খাবার বিতরণ করা হয়।


আরও পড়ুন
Hexus IELTS