মঙ্গলবার | ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম
শ্রীমঙ্গলের সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী ফুলতলা ইউনিয়নে আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত মৌলভীবাজারে একতা যুব সংস্থার তাফসিরুল কোরআন মাহফিল ৩০ জানুয়ারি শীতার্ত মানুষের কল্যাণে স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটির শীতবস্ত্র বিতরণ ‘বলাই-সজীব ভাই-ভাই, এক দড়িতে ফাঁসি চাই’ কুশিয়ারা পাড়ের ঐতিহ্যবাহী পৌষ সংক্রান্তির মাছের মেলা অদক্ষ চালক কেড়ে নিল প্রাণ; নতুন বই নিয়ে বাড়ি ফিরা হল না খাদিজার কুলাউড়ায় ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ নবনির্বাচিত কৃষিমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দিয়েছে জেলা আওয়ামিলীগ শ্রীমঙ্গলে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে ত্রিপুরা পল্লীতে শীতবস্ত্র বিতরন

জুড়ীতে সিএনজি শ্রমিকদের অর্থ আত্মসাতের অভিযোগে চুনুর বিরুদ্ধে মানববন্ধন

দেলাওয়ার হোসেন, জুড়ী
প্রকাশিত: বুধবার, ৯ আগস্ট, ২০২৩, ১২:২২ অপরাহ্ণ
মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ২৩৫৯ এর অন্তর্ভুক্ত জুড়ী উপজেলা শাখার সাবেক সভাপতি মতিউর রহমান চুনু'র বিরুদ্ধে সাধারণ শ্রমিকদের অর্থ আত্মসাৎ ও নির্বাচন বানচালের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৯ আগষ্ট) মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার বিজিবি ক্যাম্প চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ২৩৫৯ এর অন্তর্ভুক্ত জুড়ী উপজেলা শাখার সাবেক সভাপতি মতিউর রহমান চুনু’র বিরুদ্ধে সাধারণ শ্রমিকদের অর্থ আত্মসাৎ ও নির্বাচন বানচালের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৯ আগষ্ট) মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার বিজিবি ক্যাম্প চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাস, লাইটেস, পিকআপ ভ্যান শ্রমিক ইউনিয়ন উপজেলা শাখার সভাপতি ও সদ্য গঠিত সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (২৩৫৯) জুড়ী উপজেলা শাখার নির্বাচন আয়োজক কমিটির আহ্বায়ক মোঃ আব্দুল জব্বার, ট্রাক ও ট্যাংক লরি শ্রমিক ইউনিয়ন উপজেলা শাখার সভাপতি ও সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন উপজেলা শাখার নির্বাচন আয়োজক কমিটির যুগ্ম আহ্বায়ক তজমুল আলী তজই, বাস- মিনিবাস-পিকআপ শ্রমিক ইউনিয়ন উপজেলা শাখার সভাপতি আব্দুল জব্বার, সাধারণ সম্পাদক মোঃ দুদুল মিয়া, সাংগঠনিক সম্পাদক হেকিম মিয়া, উপজেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুস শহীদ, শিশু পার্ক সিএনজি স্ট্যান্ড সভাপতি বদরুল ইসলাম, সাধারণ সম্পাদক ফরিদ আলী, সাধারণ সম্পাদক আমীর আলী প্রমুখ। এছাড়াও মানববন্ধনে সিএনজি শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা শ্রমিকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে শ্রমিক নেতা ও সাধারণ শ্রমিকরা অবিলম্বে সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন জুড়ী উপজেলা শাখার বহিস্কৃত সভাপতি, সাধারণ শ্রমিকের টাকা আত্মসাৎকারী মতিউর রহমান চুনুকে গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচার দাবি করেন।

এ ছাড়া উপজেলা গঠনের পর দীর্ঘদিন থেকে জুড়ীতে সিএনজি শ্রমিক সংগঠন ২৩৫৯ এর অন্তর্ভুক্ত জুড়ী উপজেলা শাখার নির্বাচন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, জেলা কমিটি ইতিমধ্যে নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে প্রবীণ নবীন শ্রমিক নেতাদের সমন্বয়ে একটি আহ্বায়ক কমিটি গঠন করেছে। আসন্ন এ নির্বাচনকে বানচাল করার জন্য মতিউর রহমান চুনু বিভিন্নভাবে ষড়যন্ত্র করে যাচ্ছেন। তার সকল অপকর্মের বিরুদ্ধে শ্রমিকরা এখন ঐক্যবদ্ধ। নির্বাচনে অংশ না নিতে অনেক সাধারণ শ্রমিককে হুমকি প্রদর্শন করা হচ্ছে। প্রশাসনের দৃষ্টি কামনা করে নেতারা বলেন, এবার যদি সে বাড়াবাড়ি করে তবে তার দাঁত ভাঙা জবাব দেয়া হবে।

অভিযোগের বিষয়ে মতিউর রহমান চুনু মুঠোফোনে বলেন, আমার বিরুদ্ধে করা এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।


আরও পড়ুন
Hexus IELTS